‘ভুল’ স্বীকার করায় ড. কামালকে ধন্যবাদ তথ্যমন্ত্রীর

জামায়াতের প্রার্থীদের সঙ্গে একই প্রতীকে নির্বাচন করা ভুল ছিল বলে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন যে উপলব্ধি করেছেন, সে জন্য তাঁকে ধন্যবাদ জানিয়েছেন তথ্যমন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ।

আজ রোববার সচিবালয়ে নিজ মন্ত্রণালয় ও অধীনস্থ দপ্তরগুলোর কর্মকর্তাদের সঙ্গে এক সমন্বয় সভার শুরুতে সাংবাদিকদের কাছে মন্ত্রী এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ড. কামাল হোসেনকে ধন্যবাদ জানাই। তিনি তাঁর ভুল স্বীকার করেছেন যে, জামায়াতকে সঙ্গে নিয়ে নির্বাচন করাটা ভুল ছিল। তিনি সে ভুল উপলব্ধি করতে পেরেছেন, সে জন্য তাঁকে ধন্যবাদ জানাই।

গতকাল শনিবার বিকেলে রাজধানীর আরামবাগে গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন জানান, জামায়াত প্রার্থীদের সঙ্গে একই প্রতীকে নির্বাচন করা ভুল ছিল বলে মনে করেন তিনি।

একই সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন জানান, জামায়াতে ইসলামীকে বাদ দিয়ে জাতীয় ঐক্য গড়ে তুলতে চান। তাই বিএনপিকে জামায়াত ছাড়ার পরামর্শ দিয়েছেন তিনি।

Eprothom Aloঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতির কথার প্রসঙ্গ ধরে তথ্যমন্ত্রী বলেন, ড. কামাল হোসেনের স্বীকারোক্তিতে এটাই প্রমাণিত হয় যে, তাঁরা রাজনীতিতে পদে পদে ভুল করছেন। সেটি নিজেই স্বীকার করে নিয়েছেন।

হাছান মাহমুদ মনে করেন, ভুল স্বীকারোক্তির মাধ্যমে তাঁরা (ড. কামাল হোসেন ও তাঁর মিত্ররা) জামায়াতকে পরিত্যাগ করবেন। জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচিত সংসদ সদস্যরা ভুল সিদ্ধান্ত পরিহার করে শপথ নেবেন বলেও আশা তথ্যমন্ত্রীর।

তথ্যমন্ত্রী গণমাধ্যমের উদ্দেশে বলেন, অবশ্যই সমালোচনা হবে। তবে অন্ধ আর একপেশে সমালোচনা কল্যাণকর হয় না।

Comments

0 comments