কথার সঙ্গে কাজের মিল নেই আ.লীগের: রিজভী

গণভবনে রাজনৈতিক দলগুলোকে ডাকা নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, ‘তারা একবার বলছেন সংলাপ, আবার পরে বলেছেন শুভেচ্ছা বিনিময়।এটা সরাসরি জনগণের সঙ্গে প্রতারণা। আওয়ামী লীগের কথার সঙ্গে যে কাজের মিল নেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যই তার প্রমাণ।’

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

বিবৃতিতে রিজভী বলেন, আমরা বলেছি, আপনারা ভুয়া ভোটের যে নির্বাচন করেছেন, সেটা বাতিল করুন এবং এজেন্ডা কি সেটা ঠিক করুন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব ধরণের নোংরা কৌশল অবলম্বন করে জনগণের ভোটাধিকার ছিনতাই করা হয়েছে বলেও অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, ‘এবারের নির্বাচনে মহাভোট ডাকাতির পর গণতন্ত্রকে চূড়ান্তভাবে শিকল পরানো হয়েছে। এর মাধ্যমে প্রমাণিত হয়েছে গণতন্ত্র ও জনগণের সঙ্গে বরাবরই প্রতারণা করার দল আওয়ামী লীগ। যারা এখন নিজেদের সরকার বলে দাবি করছে, তারা অবৈধ ও ভোট সন্ত্রাসী।’

রিজভী বলেন, খালেদার জনপ্রিয়তাকে ভয় পায় আওয়ামী লীগ। তাই নীলনকশার নির্বাচন করতেই বিএনপি চেয়ারপারসনকে আটকে রাখা হয়েছে। ‘মিথ্যা ও সাজানো’ মামলায় বন্দি করার মূল কারণই ছিল একাদশ জাতীয় সংসদ নির্বাচন।

খালেদা জিয়াকে বাইরে রেখে ভোট ডাকাতির এ রকম নির্বাচন সম্ভব ছিল না বলেও উল্লেখ করেন তিনি।

রিজভী বলেন, খালেদা জিয়াকে বন্দি করার অর্থ গণতন্ত্রকে বন্দি করা। এ দেশে যে দৃঢ়, অকপট, সত্যবাদী ও প্রতিবাদী তার জায়গা হয় কারাগারে।

Comments

0 comments